Wednesday, November 25, 2020
Health Tipsসেক্স টিপস

কখন সহবাস করলে বাচ্চা হয়|সন্তান নেয়ার সঠিক সময় কখন ?

কখন সহবাস করলে বাচ্চা হয়সন্তান নেয়ার সঠিক সময় কখন

কখন সহবাস করলে বাচ্চা হয়| সন্তান নেয়ার সঠিক সময় কখন ?

ডাক্তারে কাছে কিছু Patient আসে যারা অনেক দিন হয়েছে বিয়ে হয়েছে কিন্তু চেষ্টে করছে কিন্তু Pregnancy হচ্ছে না।Pregnancy না হওয়ার পিছনে অনেক গুলো কারণ থাকে তার মধ্যে খুব Inprint কারণ হচ্ছে, কোন সময়টা Husband,wife মেলা মেসা করলে Pregnancy Possible সেটা অনেকের জানা থাকে না। দেখা যায় যে ওই সময়টার আগে বা পরে Husband,wife মেলা মেসা করে কিন্তু যে সময়টা থাকলে তাদের Conself হতো সেই সময় তার Avoid করে যায়।যেটা ডাক্তারের ভাষায় Indratime একটা মেয়ের ডেনজারটাইমটা মেন্টন করতে হলে তার Piod অবশ্যই Regular হতে হবে।যার Piod Regular তাকে কিন্তু ডেনজারটাইমটা ওভাবে Routed খুব মুসকিল।মেয়ে দের Piod যদি Regular হয় অর্থাৎ ২৮ দিনের সাইকেল হয় ২৮ দিন Plus minus two days এরকম যদি সাইকেল হয় প্রতি মাসে অন্তত একবার Piod হয় তেমনি এই ধরনে মেয়েদেকে বলা হয় মাসিকে দশ থেকে বিশ তম দিন মোটা মুটি এই সময়টাতে তাদের একটা ডেনজার Piod হয় অর্থাৎ মাসিক যেদিন শুরু হবে সেটা যদি আমরা (Day one) করি এভাবে Count করলে যেদি ১০ দিন (Day ten) সেদিন থেকে ২০ তম দিন (Day twenty) সময়টাতে তারা যদি অন্তত একদিন পরপর সহবাস করে তহলে তাদের Conself হওয়ার চাচ্ছান বেশি।তবে পূর্বশতো একটাই যে তাকে লাষ্ট ছয় মাস তার (মেয়ের ) মাসিকটা প্রতি মাসে একি টাইমে হতে হবে। আর কিছু কিছু Patient দেখা য়ায় Husband হয়তো ঢাকার বাহিরে থাকে wife কিংবা দুইজন দুই জাইগায় থাকে। যার করণে তারা যখনি সহবাস হয় তখন ওই দিনটা ওই সময়ের মধ্যে থাক পড়ে না যার করনে Pregnancy হয় না

কখন সহবাস করলে বাচ্চা হয়সন্তান নেয়ার সঠিক সময় কখন

So Pregnancy হতে হলে ডেনজারটাইমটা কাউন্ট করে নিয়ে সেই হিসেবে সহবাস করার চেষ্টা করতে হবে।আর যদি কেউ Pregnancy Avoid করতে চাই , সে সেভ Piod একটা পদ্ধতি আছে জন্মনিয়ন্ত্রন পদ্ধতি যে আমরা কোন রকম পদ্ধতি নিলাম না কিন্তু যে সময়টা সেভ ওই সময়টা থাকলাম ডেনজার Piod টা Avoid করে চলাম । এর জন্য ডেনজার কিন্তু জানা খুব জরুরি।কিছু কিছু Patient এসে বলে যে মাসিক হলে আমরা কোন টাইমটা একসাথে থাকবো না। না থাকলে আমাদের Pregnancy হওয়ার চান্স থাকবেন না, তো তাদের কিন্তু একই কথা যে wife এর Piod Regular হতে হবে । Regular Piod যদি হয় কোন মেয়ের তাহলে সে সাইকেলের 10 থেকে 20 তম দিন এই সময়টাতে যদি তার Husband,wife সহবাসটা Avoid করে বা ওই সময়টাতে যদি তারা সহবাস করলে যদি তারা কোন প্রটেক্টশন নেই তাহলে Conself চান্স থাকে না।

So টার একটা কনট্রাসেপ্টিভ জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি যে ডেনজা Piod ক্যালকুলেট করে তার আগে পরে সহবাস করা আর ডেন্জার Piod Avoid করা কিংবা মেলামেশা করলেও কোন একটা প্রোটেকশন নিয়ে মেলামেশা করা। আর ডেনজার Piod যদিও ফিক্সট তা কোন কোন Patient ক্ষেতে একটু এদিক সেদিক হয় না তা কিন্তু  না সেই ক্ষেত্রে কন্ট্রাসেপটিভ জন্ম নিয়ন্ত্রণ পদ্ধতি যে ব্যাপারটা সেই ব্যাপারটার কথা চিন্তা করলে ডেঞ্জার ব্লাড টা ক্যালকুলেট করে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি ব্যবস্থা গ্রহণ করাটা সব ক্ষেত্রে যে successful হয় তা না অনেকের কিন্তু Pregnancy হয়ে যায় So তারচেয়ে যে অন্যান্য options গুলো আছে অন্যান্য যে পদ্ধতি গুলো আছে ওগুলো বেশি সেভ এটা অতটা সেট না।So মেলামেশা যদি করে যদি কেউ যানতে চাইযে যে আমরা কোন সময়টাতে মেলা মেশা করলে আমি (মহিলা) Pregnancy হতে পারেব।তাহলে তার জন্য এই দুটো শর্ত একটা হচ্ছে, Piod Regular হতে হবে, আর একটা হচ্ছে এই Piod চলাকালিন সময়টাতে ১০ তম থেকে ২০ তম দিন মধ্যে সে একদিন পর পর সে তার স্বামীর সাথে সহবাস করে তহলে তার Pregnancy হওয়ার চান্স খুব বেশি। ছেলেদের একটা বিশষ হচ্ছে যে Regular মেলামেশা করলে তাদের quality ঠিক থাকে না এটা দু ধরনের quality সমস্যা হয় একটা হচ্ছে প্রতিদিন মেলামেশা করলে quality খারাপ হয় আর একটা গেপ তিনদিন চারদিন পর মেলামেশা করেলেও তাদের quality ঠিক থাকে না।So beauty quality ঠিক রাখতে হলে, আমরা সবাইকে প্রস্তুত করি একদিন পর পর মেলা মেশা করতে । তহলে যে quality সেটা quality টিতে concept করা খুব সম্ভব।

Source: Dr, Kazi Foyeza Akther
MBBS, FCPS, MCPS
Obst & Gynae Specialist and Surgeon
Special Training in Laparoscopic Surgery
Painless Delivery & Infertility
Consultant (Gynae & Obst)
Impulse Hospital

লম্বা হওয়া ৮ টি সহজ এবং বৈজ্ঞানিক প্রাকৃতিক উপায়ে
ঘন ঘন হস্তমৈথুন করলে কি হয় প্রস্রাবে জ্বালাপোড়া ব্যথা হয়
বাসর রাতে ভার্জিন মেয়ে চেনার উপায়
দ্রুত পেটের চর্বি কমানোর উপায় How to reduce belly fat fast
Admin
the authorAdmin
I hope you are enjoying this article. Thanks for visiting this website.