Thursday, November 26, 2020
Health Tips

চুল পড়ার কারণ এবং টাক মাথায় নতুন চুল গজানোর ঘরোয়া টিপস

চুল পড়ার কারণ এবং টাক মাথায় নতুন চুল গজানোর ঘরোয়া টিপস

চুল পড়ার কারণ এবং টাক মাথায় নতুন চুল গজানোর ঘরোয়া টিপস :
আজকে আমাদের আলোচনার বিষয় হচ্ছে চুল ঝরে পরা বা অল্প বয়সে টাক হয়ে যায় তারা এই ধরনের সমস্যা থেকে কিভাবে পরিত্রান পাবেন।

আমাদের মধ্যে এমন অনেকেই রয়েছে যাদের বয়স ২৫ এর আগে অতিরিক্ত চুল পড়ার পর কারনে মাথায় টাক হয়ে যাচ্ছেন কিংবা এত বেশি চুল পড়ছে যে মাথার চুল অনেক পাতলা হয়ে গেছে আর মাথা যদি ঘন না থাকে তাহলে কিন্তু চেহারা নষ্ট হওয়া আর সেই সাথে অল্প বয়সেই একজন পুরুষকে অনেক বয়সকো দেখায়।

টাক মাথা নতুন করে চুল গজানোর জন্য এবং অতিরিক্ত চুল পড়া রোধ করার জন্য আমরা নানা ধরনের ওষুধ দিয়ে থাকে এবং নানা ধরনের প্রসাধনী ব্যবহার করতে বলি। তাই আজ কোন ধরনের ওষুধ বা প্রসাধনী ছাড়াই সম্পূর্ণ ঘরোয়া উপায়ে কিভাবে আপনার টাক মাথায় নতুন চুল গজাবে এবং অতিরিক্ত চুল পড়া রোধ কররেন এই বিষয়টি বলবো।শুনলে অবাক হবেন যে অতিরিক্ত চুল পড়া বন্ধ করতে এবং টাক মাথায় নতুন চুল গজাতে পেঁয়াজের রস দারুন কাজ করে।পিয়াজের রসে রয়েছে প্রচুর পরিমাণে কালপার আর এই কালপার আপনার মাথার ত্বকে রক্ত সঞ্চালন অনেক বিধি করে দেয় আর এই কালপার আপনার ত্বকের পুরাতন উৎপাদনও কিন্তু বিধি করে দেয়। এছাড়া পিয়াজের রসে বিভিন্ন এনটি ব্রটিয়ার উপাদান আছে যা আপনার মাথার তালুতে বিভিন্ন ধরনের রোগ-জীবাণু থেকে রক্ষা করে।মাথায় অতিরিক্ত চুল পড়া বন্ধ করতে কিংবা টাকমাথা নতুন করে চুল গজাতে পেঁয়াজের ব্যবহার করবেন সেই বিষয়টি একেবারে শুনা যাক।

ব্যবাহারের নিয়মঃ

পেঁয়াজের রস ব্যবহার করার জন্য প্রথমে আপনি ছুলা পেয়াজ গুলোকে আপনি ভালো করে পরিষ্কার করে খুব ভালো করে ব্লেন্ড করে নিন এভাবে যাতে খুব সহজেই ব্লেন্ড করা পেঁয়াজ থেকে রসটা খুব সহজে আলাদা করে নিতে পারেন।এবার আপনি গোসল করার ৩০মিনিট আগে আপনার হাতের আঙুলের সাহায্যে আপনার মাথার চুলের গোড়ায় গোড়ায় খুব ভালো করে  মেসেজ করবেন এবং যাদের মাথায় টাক পড়ে গিয়েছে তারা তাদের সমপূর্ন টাকে হাতের আগুলের সাহায্যে পিয়াজের রস খুব ভালো করে মেসেজ করবেন।কমপক্ষে ৩০ মিনিট হালকা হালকা মেসেজ করবেন তারপরে গোসল করে নিবেন।

এভাবে একদিন পর পর নিয়মিত এক মাস এই পিয়ারেজ রস আপনার মাথার তালুতে ব্যবহার করেন তাহলে কিন্তু আপনি লক্ষ করবেন আপনার চুল পড়া একে বারি কমে যাবে সে সাথে আপনার টাক মাথা নতুন করে চুল গজাতে শুরু করেছে।

আপনার মাথা চুল পড়া কমাতে এবং নতুন চুল গজাতে চাইলে আপনি পেয়াজের রসের সাথে মধু মিক্স করেও আপনার মাথার তালুতেও ব্যবহার করতে পাররেন।এই মিক্সটা আপনি খেতেও পারেন।

এই জন্য আপনি প্রথম একটি বাটিতে এক চা চামুচ মধু নিন তারপর এই মধুর সঙ্গে দুই চা চামুচ পিয়াজের রস ভালো ভাবে মিক্স করুন।এবং ঠিক একি ভাবে আপনার হাতের আঙ্গুলের সাহায্যে এই মধু এবং পেয়াজের মাখানে রসটা আপনার চুলে সম্পর্ন গুড়োয় খুব ভালো করে হালকা হাতে ৩০-৪৫ মিনিট মেসেজ করুন।মাথার চুলে এই মধু এবং পেয়াজের রস মেসেজ করার পাশা পাশি আপনি প্রতি দিন সকালে এবং রাতে এই মধু ও পিয়াজের মিক্স করা রসটা খেতে পারেন। এতে করে খুব দ্রুতে গতিতে আপনার  চুলপড়া বন্ধ হবে এবং নতুন চুল গজাবে।

নতুন চুল গজাতে এবং চুল পড়া বন্ধ করতে পিয়াজের রসের আরো একটি ব্যবহার রয়েছে।সেটা হচ্ছে পিয়াজের রসের সাথে নারিকেল তেল ব্যবহার করতে পারেন।প্রথমে একটি বাটিতে এক চা চামুচ পরিমান তেল ঢেলে নিন এর সঙ্গে দুই চা চামুচ পিয়াজের রস মিসিয়ে নিন। দুটি উপাদান খুব ভালো করে মেসানো হয়ে গেলে ঠিক একি ভাবে আপনি আপনার টাক মাথার তালুতে সম্পূর্ন গুড়োয় খুব ভালো করে মেসেজ করুন এবং কমপক্ষে ৩০ মিনিট অপেক্ষা করবেন। এভাবে নিয়মিতো এক মাস একদিন পর পর এই মিক্সটা আপনার মাথার তালুতে ভালো করে মেসেজ করুন।খুব দ্রুতো আপনার চুল পড়া কমে যাবে এবং নতুন চুল গজাতে শুরু করবে।

মাথা চুল পড়া বন্ধ করতে চাই পিয়ারেজ রসের সাথে লেবুর রস ব্যবহার করেও আপনি খুব ভালো ফলাফল পেতে পারে।এর জন্য একটা পাত্র এক চা চামুচ পরিমান লেবুর রস নিয়ে নিন।এক চামুচ লেবুর রসের মধ্যে আপনি একি ভাবে দুই চা চামুচ পেয়ারেজ রস নিয়ে ভালো করে মিশিয়ে নিন।তারপরে খুব ভালো করে আপনি আপনার হাতের তালুর সাহায্যে এই রসটা সব চুলে গুড়ায় হালকা মালিস করুন। এবং অবশ্যই মালিসের পর ৩০ মিনিট অপেক্ষা করবেন এরপরে ভাবে ভাবে সেম্পু করে গোসল করেনিবে।আর এই ভাবে আপনি কমপক্ষে এক মাস ব্যবহার করবেন আর ঠিক একি ভাবে এক দিন পর পর।

মাথার চুল পড়া বন্ধ বা টাক মাথায় নতুন করে চুল গজানোর আপনি আপনার মাথার তালুতে সুধু মাত্র পেয়াজের রস যে ভাবে ব্যবহার করতে পারেন।একি ভাবে আপনি আরো দ্রুতো কার্যকর করার জন্য আপনি পেয়াজের রসের সঙ্গে মধু মিক্স করে খেতে পারে ও চুলে ব্যবহার করতে পারেন অথবা নারিকেলে তেল কিংবা লেবুর রস মিক্স করেও আপনি আপনার মাথার তলুতেও ব্যবহার করতে পারেন। এই চারটি পদ্ধতি মধ্যে যেকোন একটি পদ্ধতি আপনি আপনার চুল পড়া রোধে ব্যবহার করতে পারেন।

মেয়েদের স্তন টাইট ও খাড়া করার উপায় - ব্রেস্ট ঝুলে গেলে করণীয়
মেয়েদের স্তন টাইট ও খাড়া করার উপায় – ব্রেস্ট ঝুলে গেলে করণীয়
Damayanti 2020 Free Hoichoi Bengali Web Series (Ep 5 to 7)
Damayanti 2020 Free Hoichoi Bengali Web Series (Ep 5 to 7)
মেয়েদের মাসিক চলাকালীন সময় কিভাবে সহবাস করতে হয়
মেয়েদের মাসিক চলাকালীন সময় কিভাবে সহবাস করতে হয়
web series hindi
Bebas 2020 web series hindi full HD watch And Download 720p

Admin
the authorAdmin
I hope you are enjoying this article. Thanks for visiting this website.

Leave a Reply