Wednesday, November 25, 2020
Health Tips

চুল পড়া বন্ধ করার উপায় কি ? কোন খাবারে চুল গজায় ?

চুল পড়া বন্ধ করার উপায়

চুল পড়া বন্ধ করার উপায় নিচে বিস্তারিত আলোচনা করা হলো: খাবারের মাধ্যেমে কিভাবে চুল গজাবে ?

খুব Interesting তাই না, হ্যাঁ । আপনি আরে বেশি অবাক হবেন আমার এই টপিকটা শুনার পর আপনার এই খাবার গুলো খাওয়া শুরু করবেন এবং Seriously আপনাদের চুল পড়া বন্ধ হবে এবং চুল গজাবে।

আমার কাছে মনে হয় যে বেশির ভাগ ছেলে এবং মেয়েদের কিন্তু Sem Question, So আমি যেটা বলবো সেটা হচ্ছে যে অবশ্যই চুল পড়ার রোধের জন্য অনেক ধরনের খাবার আপনাকে খেতে হবে বিশেষ করে বায়োটিন এবং ভিটামিন E যুক্ত খাবার সবসময় খেয়াল রাখতে হবে এই সব খাবার যেন খাবার লিস্টে থাকে প্রোটিন জাতিয় খাবার বেশি করে খেতে হবে।

চুল পড়া বন্ধ করার উপায় কি ? কোন খাবারে চুল গজায় ?

So চলুন সকাল থেকে রাত পর্যন্ত সকল তালিকা জেনেও যাক।




সর্বপ্রথমে বলবো যেসব খাবার হচ্ছে ফাস্ট ক্লাস প্রোটিন সেগুলো হচ্ছে অবশ্যই Choice করতে, বিশেষ করে যেমন ডিম। ডিম কিন্তু অনেক বেশি এনার্জি দেয় এর মধ্যে যেমন বায়োটিন আছে ভিটামিন ডি আছে এবং তার পাশাপাশি উচ্চ মান সম্পন্ন প্রোটিন আছে। এটা কিন্তু চুল গজাতে সাহায্য করে অবশ্যই অনেকেই আছে ডিমটা খেতে চান না ডিম Skip করেন, তাদের ক্ষেতে বলবো ডিম কিন্তু খুব বেশি IMPRINT। ‍So ডিমটা প্রতিদিন দুইটা করে ডিম খেতে পারেন। ডিমের সাথে হচ্ছে আমি বলবো দুধ খেতে দুধ হচ্ছে একটা আর্দশ খাবার অনেক আছে যারা দুধ খেতে চান না, দুধের প্রতি অনিহা দেখান। কিন্তু এই দুধ যখন পান করা বন্ধ করে দেন তখন কিন্তু শরিরের অনেক ধরনের সমস্য দেখা দেয়।So অবশ্যই চুল গজানোর খুব ভালো একটি খাবার এবং তার পাশা পাশি যেটা বলবো যে অবশ্যই মাছ খেতে বেশি করে যেটা হচ্ছে তৈলাক্ত মাছ, যে গুলোতে ভিটামিন E আছে বায়োটিন আছে ও মেগে 3 ও মেগে 6 আছে অ্যামিনো অ্যাসিড আছে এই মাছ গুলো বেছে নিতে হবে চুল গজানোর জন্য এবং যারা দেখবেন প্রোটিন জাতীয় খাবার খেতে চাইনা বিশেষ করে মাছ, ডিম , এগুলো খুব Tutali Avoid করেন দেখবেন তাদের চুল কিন্তু বেশি করে পড়ে যাচ্ছে এবং তার অনেক সময় বুঝতে পারেন না যে আসলে আমার চুল কেন পড়ে যাচ্ছে আসল কারণটা হচ্ছে এটাই আপনার খাবারি কিন্তু মেইন শুধু মাত্র ত্বকের যন্ত্র নিবেন, চুলে তেল লাগাবেন তাতেই যে হবে সবকিছু তা কিন্তু নয়।

চুল পড়া বন্ধ করার উপায়
চুল পড়া বন্ধ করার উপায় কি ? কোন খাবারে চুল গজায় ?

So আপনাকে এই গুলো অবশ্যই খেয়াল রাখতে হবে এবং তার পাশাপাশি আমি বলবো সামুদ্রিক মাছ টাও খেতে এর মধ্যেও ভিটামিন ডি আছে।ভিটামিন ডি ও চুলের জন্য অনেক ভালো।তার পাশাপাশি যে হয় অনেকে কিন্তু রোদে যেতে চান না । অনেকে মনে করেন রোদে গেলে স্কিন পুড়ে যাবে অনেক সমস্যা হবে সকাল বেলা বিশেষ করে শীত কালের দিকে সব সময় যেটা করতে হবে চুলে সব সময় রোদ লাগতে দিতে হবে সকাল বেলার দিকে কারণ ওই রোদটা কিন্তু খুব বেশি IMPRINT। যখন ওই চুলে রোদ লাগবে তখন কিন্ত আপনার চুল পড়া সমস্যা টা অনেকটা দূর হবে এবং তার পাশাপাশি বলবো অলিভ ওয়েল,  সরিষার তেল এগুলো মাঝে মাঝে ছালাতের সাথে মিক্স করে খেতে হবে।এগুলো খেলে যেটা হয় যেমন টমেটো এইগুলো কিন্তু চুলে জন্য অনেক ভালো। আপনি যখন টমেটো,শেসা,ছালাত, পেঁয়াজ এগুলো সব একসাথে মিক্স করে খাচ্ছেন তেলে সাথে তখন কিন্তু আপনার শরিরের ভিটামিন E টা খুব সহজে Absolutely হচ্ছে।So ভিটামিন ‍A,E,D,K এগুলো Absolutely করার জন্য কিন্তু তেলের প্রয়োজন আছে।So তেল ছাড়া কখন কোন কিছু খাবার চিন্তা ভাবনা করবে না। তার পাশা পাশি আমি বলবো কাচ বাদাম, কাচ বাদাম কিন্তু খুব বেশি উপকারি প্রতি সকাল বেলা যদি একটু ভেজানো কাচ বাদাম খাওয়া যায় তহলে কিন্তু এটা চুলের একটা সুর্ন্দযো বাড়িয়ে দিতে সাহায্য করে এবং অনেকে আছে যারা বিশেষ করে সুটিং করেন তাদের ক্ষেতে যেটা হয় চুল পড়তেই থাকে পড়তেই থাকে চুল অনেক বেশি রুক্ষ হয়ে যায় So রুক্ষ চুলটাকে সুন্দর এবং ঝলমলে করা জন্য কিন্তু কাচ বাদাম কিন্তু খুব ভালো একটা উপাদান এবং তার পাশাপাশি বলবো টক দই ব্যবহার করতে টক দই যেমন খুব প্রোটিন আছে ক্যালসিয়াম এর খুব ভালো একটা সোর্স তার পাশাপাশি এটা চুলের জন্য অনেক ভালো। চুলটা অনেক বেশি ষ্টোং করতে সাহায্য করে এবং তার পাশাপাশি আমি বলবো দুধ জাতীয় খাবার প্রোটিন জাতীয় খাবার এগুলো সব কিছু ব্যবহার করতে,আর ভিটামিন সি কিন্তু অবশ্যই খেতে ভুলবেন না।লেবুর রস বা টক জাতীয় ফল যখন আপনি খাচ্ছেন তখনি কিন্তু আপনার শরিরে এক প্রকার ডিট্রাসিফাইন হচ্ছে এবং আপনার চুলের মধ্যে যে ফানগ্রাফসটা ধরে সেই ফানগ্রাফসটা দুর করতে সক্ষম আপনার ভিটামিন সি জাতীয় খাবাররে।

So এখন থেকে এই খাবার গুলো খাওয়া শুরু করে দেন তাহলে এক মাসের মধ্যে বা তার আগেও আপনি এর রেজাল্ট পেয়ে যাবেন।

Source: পুষ্টিবিদ, রুবাইয়া পারভীন রীতি

যে খাবার খেলে ঘন্টার পর ঘন্টা সেক্স ✖️ করতে পারবেন

Admin
the authorAdmin
I hope you are enjoying this article. Thanks for visiting this website.