Health Tipsসেক্স টিপস

পর্নোগ্রাফি আসক্তি থেকে মুক্তি পাওয়ার সহজ উপায়

পর্নোগ্রাফি আসক্তি থেকে মুক্তি পাওয়ার উপায়

পর্নোগ্রাফি আসক্তি থেকে মুক্তি পাওয়ার সহজ উপায়
পর্ণগ্রাফি আসক্তি এখনকার সময় আমাদের অনেক বড় একটা ভয়ঙ্কর সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে। আমরা প্রতিনিয়ত আমাদের মেয়েদেরকে আসতে দেখিয়ে ছেলেদেরকে আসতে দেখি যাদের বয়স 15 বছর 16 বছর হয়তো ইউনিভার্সিটি তে পড়া শুরু করেছে। এমনও আছে যারা প্রাপ্তবয়স্ক আবার এমনও আছে যাদের অনেক বয়স হয়ে গেছে, হয়তো বয়স 50 সীমা পেরিয়ে গেছে। যেসব ব্যক্তি এই সমস্যার কারণে বিশেষজ্ঞের কাছে যান। তাদের প্রত্যেকেরই একটা Conference এরকম থাকে যে কিছুতেই নিজেকে সাহায্য করতে পারছেন না। কেউ কেউ হয়তো তিন বছর ধরে দেখছেন, কেউ হয়তো পাঁচ বছর ধরে দেখছেন এবং এই ক্ষেত্রে প্রাপ্তবয়স্ক যাদেরযৌন experience হয়েছে কখনো না কখনো এখন যে জিনিসটা অনুভব করেন সে জিনিসটা কিছুতেই তারা তাদের নরমাল যে সেক্সুয়াল লাইফ সেখানে আগের মতো আনন্দ পান না আগের মত আগের মত আগ্রহটা পান্না।

প্রতেকে জানতে চান যে এর ক্ষেত্রে আমার কোন ভূমিকা আছে কিনা। পর্নোগ্রাফির ব্যাপারটাকে আমরা কেন আমরা একটা আসক্তি বলছি। আমরা এই জন্য আসক্তি বলছি কারন একটা ছেলে যখন কোন বন্ধুদের বলে আচ্ছা দেখে ফেলি কি হবে। এই চিন্তা থেকেই পর্নোগ্রাফি দেখি তখনই প্রথমেই ভালো লাগার অনুভূতিটা brand এ Dopamine নামে একটা কেমিক্যাল মিশ্রিত হয়। এই Chemical একটা ভিষন Powerful Chemical. আমরা এই জন্য Powerful বলছি কারন এটি আপনাকে আনন্দের অনুভূতি আপনার ব্রেন দেই, এটার পাশাপাশি আপনার brand এর ভিতরে প্রচন্ড impulse tv তৈরি করে।

পরবর্তীতে আপনি যখন একা থাকেন অথবা খারাপ লাগছে বা কোন একটা কারণে কোন একটা ট্রিগার আসে, আপনি তখন আর নিজেকে কখনো কন্ট্রোল করতে পারেন না আপনি আরও একবার পর্নোগ্রাফি দেখে ফেলেন। আর এভাবেই যখন Continuously দেখতে থাকেন তখন সেটা একপর্যায়ে আপনার অভ্যাসে পরিণত হয়ে যায়। এটা একটা Habit হয়ে যায় এবং আপনি তখন একটা দপামিনে দাস হয়ে যান। যারা বিশেষজ্ঞদের এই Concept বলে থাকেন। যে এটা আমাদের কোন যৌনজীবনে ব্যাহত করতে পারে কিনা? সেই জায়গাতে থাকেন অধিকাংশ সময়ে হ্যাঁ অবশ্যই আপনার যৌন জীবনকে ব্যাহত করে। এজন্য ব্যাহত করে কারণ যখন আপনি দেখেন পর্ণোগ্রাফি দেখেন তখন আপনার মাথায় রাখতে হবে। এরা কারা যারা এই অভিনয় গুলো করে।এর অভিনয়শিল্পী।এর স্বাভাবিক মানুষ নয়। যে জিনিসগুলো আপনি পর্ণগ্রাফিতে দেখেন, সেগুলো বাস্তবে অনেক ক্ষেত্রেই সত্যি না বেশিরভাগ ক্ষেত্রেই সত্যি না

পর্নোগ্রাফি আসক্তি থেকে মুক্তি পাওয়ার উপায়

পর্নোগ্রাফি আসক্তির 5 টি ধাপ

  1. Excitement Phase
  2. Plateau Phase
  3. Resolution Phase
  4. Orgasm
  5. Refractory Period (men)

Excotement phase আপনি চোখে যখন এই জিনিসগুলো দেখেন তখন আপনার বডি রেস্পন্সে করা শুরু করে যেটাকে আমরা Excotement phase বলা হয়। এখানে মূল বিষয় হচ্ছে যখন আপনি পর্ণোগ্রাফি দেখেন তখন আপনি খেয়াল করলে দেখতে পারবেন প্রথম দিকে আপনি এমন পর্নোগ্রাফি ছেলেরা দেখা শুরু করে মেয়েরা দেখা শুরু করেন।কিন্তু পর্বতিতে যেটা হয় —- move বা Free — move দেখা শুরু করেন এবং আপনি বুঝতে পারেন যে আগে যতটুকু দেখলেযৌনঃ aerogel অনুভব করতেন। এখান ততটুকু satisfied করে না তখন আপনাকে আরো বাড় ধরনের  — move দেখতে হয়। সেই জিনিস টা দেখতে দেখতে আপনার আবার এটি একটি অভ্যাস পরিনতে হয়ে পড়ে। এবং আপনি বুঝতে পারেন যে তখন আপনিযৌনঃ feel করছেন না।

তখন আরো বড় কিছু লাগে এবং এভাবে একটা পর্যয়ে অদ্ভদ রকমযৌনঃ level এ পৌঁছে যান, যেটি যদি আপনি বাস্তবে ফিরে আসেন একটা মেয়ের পক্ষে ছেলের পক্ষে সেইযৌনঃ আপনার পার্টনারের পক্ষে সেই উপায়টা প্রয়োগ করা আপনার প্রতি কঠিন হয়ে পড়ে। আমরা সে ক্ষেত্রে দেখতে পায় যারা কয়েক বছর একটানা পর্নোগ্রাফি দেখে। তারা পরবর্তীতে কিছুতেই একটা সম্পর্কে স্থিতিশীলতা পায় না। কখনোই একজন পার্টনার কে দিয়ে satisfied’ হয় না। কারন তাদের এই জিনিসটা মাথায় থাকে হয়তো এর থেকে বেশি কিছু উপভোগ করেছি। আমি তো এর থেকে অনেক ভাল মজা উপভোগ করতে পেরেছি।

আমরা যে টুকু দেখেছি ওই স্থানে গিয়ে আমাদেরকে থামতে হবে। আমাদের বুঝতে হবে পর্নোগ্রাফিতে আমি যা দেখি সেগুলো সব সাজানো নাটক। সাজানো একটি বিশ্রী নাটক এবং এটি প্রতিনিয়ত আমাদের যুব সমাজকে নষ্ট করে দিচ্ছে। আমাদেরকে পর্নোগ্রাফি আসক্তি থেকে বের হয়ে আসতে হবে। আমাদেরকে পর্নোগ্রাফি থেকে বের হয়ে আসতে হলে সবার আগে আপনার নিজের আমাদের নিজের সচেতনতা প্রয়োজন। আমরা যখনই পর্ণোগ্রাফি নিয়ে কথা বলি এটা একটা সামাজিক মূল্যবোধের দৃষ্টিকোণ থেকে দেখার চেষ্টা করি। অথবা আমরা একটা ধর্মীয় জায়গা থেকে দেখার চেষ্টা করি। কারণ যাই হোক না কেন যারা পর্ণোগ্রাফি দেখেন তাদের একটা বড় অংশ বিশেষ করে বাংলাদেশ মত একটা জায়গায় যেখানে আমরা একটা রক্ষণশীল জায়গায় বড় হয়েছি ধর্মীয় অনুশাসনের মধ্যে বড় হয়েছি। এই মানুষগুলোর ভিতর প্রচন্ড অপরাধবোধ থাকে। এই অপরাধবোধ গুলো নিয়েই তারা দিনের পর দিন বাঁচেন।

একই সাথে তারা এটাও বোঝেন না এটা একটা আসক্তি। কিভাবে এখান থেকে বের হব। কারণ যখনই আমরা বলি আসক্তি তখন শুধুমাত্র ইচ্ছাশক্তি দিয়ে এটাকে হারানো যায় না। যারা আপনারা পর্ণগ্রাফি আসক্তিতে ভুগছেন একবার শুধু অপরাধবোধ থেকে একটু বের হয়ে আসেন। আপনারা অপরাধবোধ আমরা সম্মান করছি, পাশাপাশি আপনাকে বলতে চাই এটার জন্য যেন আপনাকে চিকিৎসা নেওয়ার পথে বাধা না হয়। সর্ব শেষে পর্নোগ্রাফি আসক্তি থেকে ফিরে আসতে যে মানুষটি আপনাকে সাহায্য করতে পারে সেটি হচ্ছে আপনি নিজেই। 

Source:
ডাঃ সুষমা রেজা

Password 2020 Bengali Movie free watch online
Password 2020 Bengali Movie free watch online

দিনের যে সময় সেক্সে করলে ১ ঘন্টা করতে পারবেন bdjobs7.com
দিনের যে সময় সহবাস করলে ১ ঘন্টা করতে পারবেন bdjobs7.com
মেয়েদের স্তন টাইট ও খাড়া করার উপায় - ব্রেস্ট ঝুলে গেলে করণীয়
মেয়েদের স্তন টাইট ও খাড়া করার উপায় – ব্রেস্ট ঝুলে গেলে করণীয়
খুশকি দূর করার প্রাকৃতিক উপায় Remove Dandruff Permanently
খুশকি দূর করার প্রাকৃতিক উপায় Remove Dandruff Permanently
Admin
the authorAdmin
I hope you are enjoying this article. Thanks for visiting this website.