Health Tipsসেক্স টিপস

পেটে বাচ্চা বা গর্ভবতী অবস্থায় সহবাস করার পদ্ধতি

পেটে বাচ্চা বা গর্ভবতী অবস্থায় সহবাস করার পদ্ধতি

আমাদের অনেকের প্রশ্ন থাকে আমরা প্রেগনেন্ট হয়েছি প্রায় দুই মাস হয়েছে প্রেগনেন্ট হওয়ার পর থেকে আমার স্বামীর সাথে ঘনিষ্ঠ হওয়ার ইচ্ছা আমার কেন যেন আগের থেকে অনেক বেড়ে গিয়েছে। যদিও আমার স্বামী আমার Pregnant হওয়ার খবর শোনার পর থেকে আমার সাথে বার বার ঘনিষ্ঠ হওয়ার বিষয়টি কে খুব বেশি পছন্দ করছেন না সে মনে করে এই সময় বার বার ঘনিষ্ঠ হলে আমার শারীরিক ক্ষতি হতে পারে। এখন আমাদের প্রশ্ন হচ্ছে এই মুহূর্তে আমি আমার স্বামীর সঙ্গে ঘনিষ্ঠ হতে পারব কিনা বা ঘনিষ্ঠ হওয়ার ক্ষেত্রে আমি কি কনডম ব্যবহার করবো নাকি কোন ধরনের প্রটেকশন ছাড়াই আমরা ঘনিষ্ঠ হতে পারব। আর এই সময় ঘনিষ্ঠ হলে আমাদের কোন পদ্ধতি বা বিশেষ কোন নিয়ম মেনে চলতে হবে কিনা?

সাধারণত বিয়ের পরে প্রথম কোন মহিলা Pregnant হলে স্বাভাবিকভাবেই তার মনে বেশ কিছু প্রশ্ন জাগে যে এই Pregnancy পুরোটা সময় ধরে স্বামীর সঙ্গে ঘনিষ্ঠ হতে পারব কিনা কিংবা এই সময় ঘনিষ্ঠ হওয়া হলে আমার বাচ্চার কোন ক্ষতি হবে কিনা বা বাচ্চা নষ্ট হয়ে যেতে পারে কিনা স্বামীর সাথে ঘনিষ্ঠ হওয়ার পূর্বে কনডম ব্যবহার করতে হবে কিনা কনডম ছাড়া ঘনিষ্ঠ হতে পারব কিনা কতদিন পরপর কিভাবে মোটা হব সবগুলো ভাল Answer হচ্ছে Pregnancy পুরো সময় আপনারা স্বামী-স্ত্রী দুজন দুজনকে যদি নিয়ন্ত্রণ করে কোন ভাবে ঘনিষ্ঠ না হয়ে থাকতে পারেন এটাই সব থেকে ভালো।

যদিও নয় থেকে দশ মাস ঘনিষ্ঠ না হওয়া টা খুব কঠিন একটা কাজ। একজন মহিলার মাসিক চক্র তার Pregnant হওয়ার না হওয়ার তার শরীরে ঘনিষ্ঠ হওয়ার আগ্রহ বেড়ে যাওয়া কিংবা কমে যাওয়ায় এই সমস্ত বিষয় গুলো নিয়ন্ত্রণ করে মহিলাদের শরীর বেশ কিছু হরমোন।আর এই হরমোনের তারতম্যের কারণে দেখা যায় প্রেগনেন্সির সময় ধরে বেশ অনেক মহিলাই কিন্তু ঘনিষ্ঠ হওয়ার আগ্রহ টা বেশ অনেকটাই কমে যায় তবে কারও কারও ক্ষেত্রে এর বিপরীতটাও হতে পারে। অনেকের ক্ষেত্রে দেখা যায় Pregnant সময়ে তাদের ঘনিষ্ঠ হওয়ার আগ্রহ স্বাভাবিকের তুলনায় অনেক বেশি বেড়ে যায়। এখন ঘনিষ্ঠ হওয়ার আশঙ্কা স্বামীর বেশি থাকুক বা স্ত্রীর বেশি থাকুক, আপনাদের উভয়কে মনে রাখতে হবে আগ্রহ যার বেশি থাকুক না কেন প্রেগন্যান্সির প্রথম তিন মাস কোন ভাবেই শারীরিক ঘনিষ্ঠ হওয়া উচিত নয় এর কারণ হচ্ছে প্রেগন্যান্সির প্রথম তিন মাস সন্তান নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা ঝুঁকি অনেক বেশি থাকে। আবার Pregnancy একেবারে শেষের তিন মাসেও স্বামী স্ত্রীর ঘনিষ্ঠ হওয়া ঠিক নয়।

পেটে বাচ্চা বা গর্ভবতী অবস্থায় সহবাস করার পদ্ধতি

কারণ এই সময় পেটের বাচ্চা অনেক বড় হয়ে যায় মহিলাদের পেট অনেক বড় হয়ে যায়, আর এই সময় ঘনিষ্ঠ হলে মহিলাদের শারীরিকভাবে কষ্ট পেতে পারে এমনকি পেটের বাচ্চা ও শারীরিকভাবে নানা রকম সমস্যার সম্মুখীন হতে পারে। প্রথম তিন মাস এবং শেষের তিন মাস বাদ দিয়ে মাঝখানের তিন মাস স্বামী স্ত্রী যদি চায় তাহলে তারা ঘনিষ্ঠ হতে পারবে। সে ক্ষেত্রে হওয়ার ইচ্ছা পোষণ করে তাহলে উভয়কে অতিরিক্ত সাবধানতা অবলম্বন করে তারপরে ঘনিষ্ঠ হতে হবে। এইসময় ঘনিষ্ঠ হওয়ার ক্ষেত্রে সব ধরনের আশঙ্কা আর সব ধরনের আসনে বা সব ধরনের Position ঘনিষ্ঠ হওয়া যাবে না। বরং এমন আসনে বা এমন Position ঘনিষ্ঠ হতে হবে যাতে গর্ভবতী নারীর পেটে বা শরীরে খুব বেশি চাপ না পড়ে কিংবা তার পেটে বা শরীরে কোথাও কোন ধরনের আঘাত না পায়।

আবার ঘনিষ্ঠ হওয়ার আগ মুহূর্তে পুরুষ খুব জোরে জোরে বা ইচ্ছা অনুযায়ী করতে পারবে না, করার ক্ষেত্রেও তাকে খুব আস্তে আস্তে এবং ধীরে ধীরে করতে হবে যাতে করে স্ত্রী খুব বেশি চাপ না পাই বা খুব বেশি ব্যথা অনুভব না করে। তবে সবথেকে ভালো হয় যদি স্বামী বিছানায় চিত হয়ে শুয়ে থাকে এবং স্ত্রী তার উপর থেকে বসে তার সুবিধা অনুযায়ী ঘনিষ্ঠ হয়। এক্ষেত্রে স্ত্রী স্বামীর লিঙ্গ ততটুকুই প্রবেশ করাবে বা স্বামীকে ততটুকুই প্রবেশ করতে দিবে যতটুকু করালে তার সমস্যা হবে না সে কষ্ট অনুভব করবে না।

মাঝখানের এই তিন মাস স্বামী-স্ত্রীর সাবধানতার সঙ্গে ঘনিষ্ঠ হতে চাইলে এই সময়ে স্বামী-স্ত্রী কিন্তু কনডম ব্যবহার না করে করতে পারবে অর্থাৎ এই সময়ে স্বামী-স্ত্রীর শুক্রাণু প্রবেশ করলেও কোন ক্ষতি নেই, না করলেও কোন ক্ষতি নেই কিছু কিছু রয়েছে স্বামি যারা স্ত্রীর শারীরিক অবস্থার কথা না ভেবে কোন কিছুই বিবেচনা করে না,  দেখা যায় স্ত্রী Pregnant হওয়ার পর তারা তাদের শরীরে উত্তেজনা আসে তখনই তারা স্ত্রীর সাথে ঘনিষ্ঠ হয় এই বিষয়টা একেবারেই করা যাবে না। বরং পুরুষদের এটা বুঝতে হবে একজন মহিলা যখন গর্ভবতী থাকে তখন তার শরীরে অন্য একটি অনুভূতি থাকে বা অন্য একজন তার শরীরে বসবাস করে। তাই এই সময়ে যে কোন কিছু করার ক্ষেত্রে সময়ে তাকে এই বিষয়গুলো বিবেচনা করে দেখতে হবে।

শুধু Pregnant সময়টাতে নয় বরং বেবি ডেলিভারির পর 1-2 মাস স্ত্রীর সঙ্গে ঘনিষ্ঠ হওয়া যাবে না। কারণ এই সময়ে ঘনিষ্ঠ হলেন একজন মহিলার শারীরিক নানা রকম শারীরিক সমস্যা সম্মুখীন হতে পারে।

হস্তমৈথুন ছাড়ার উপায়
হস্তমৈথুন ছাড়ার উপায়
Irandam Kuththu 2020 Tamil Movie
Irandam Kuththu 2020 Tamil Movie
মেয়েদের যৌনাঙ্গে দূর্গন্ধ হবার কারণ এবং দূর্গন্ধ দূর করার উপায়
মেয়েদের যৌনাঙ্গে দূর্গন্ধ হবার কারণ এবং দূর্গন্ধ দূর করার উপায়
পুরুষাঙ্গ পিচ্ছিল পানি বের হওয়া কতটা খারাপ নাকি ভালো sex health tips
পুরুষাঙ্গ পিচ্ছিল পানি বের হওয়া কতটা খারাপ নাকি ভালো sex health tips
Admin
the authorAdmin
I hope you are enjoying this article. Thanks for visiting this website.