Thursday, November 26, 2020
Health Tipsসেক্স টিপস

সঠিক উপায়ে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি পুরুষ এবং মহিলাদের জন্য

সঠিক উপায়ে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি পুরুষ এবং মহিলাদের জন্য

সঠিক উপায়ে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি পুরুষ এবং মহিলাদের জন্য :- কোন জন্মনিয়ন্ত্রণ পদ্ধতিটা একটা কাপালের জন্য সবচেয়ে সেইপ এবং সবচেয়ে ইফেক্টিব।

আমাদের দেশে অনেক  গুলো জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি আছে, এদের মধ্যে আমাদের বেচে নিতে হবে ওদের রিস্ক এবং বেনিফিটকে। For example আমাদের সবচেয়ে Common যেটা ব্যবহার হয় সেটা হচ্ছে CONDOM আমরা BARRIER METHOD দের বলে থাকি, এছাড়া জন্মনিয়ন্ত্রণ বই ওয়ার OCP নামে খুবি জনপ্রিয় এছাড়া আছে INJECTION এবং IMPLANT আছে একটা ছোট্ট কাঠির মতো যেটা চামড়ার নিচে ঢুকিয়ে দেওয়া হয়, IUD একটা আছে এবং কিছু আছে একদম স্থায়ী জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি যেটা FEMALE এর ক্ষেতে বলা হচ্ছে TUBECTOMY এবং MALE দের কে বলা হচ্ছে VASECTOMY। এখন কোন জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি ব্যবহার হবে সেটা অনেক টা বেয়ারি করে, For example একটা কাপাল যা খুব ইয়াং এবং ইউরি মেরিট কাপেল তাদের কেন বাচ্চা নেই সুতরাং তার খুুব তাড়াতাড়ি হয়তো কোন বাচ্চা নিতে চাচ্ছে, সেই ক্ষেতে তারা হচ্ছে ফাস্ট সবথেকে Common যে সেটা হচ্ছে CONDOM সেটা Use করবে। কিন্তু একটা Problem আছে যে CONDOM এর পুরা 100% Success রেট হয় না। ফেইলার রেট CONDOM হচ্ছে FALIURE RATE AROUND 15% সুতরাং CONDOM এর সাথে আমাদের  আর একটা জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি ব্যবহার করতে হবে সেটা হচ্ছে MOST COMMONLY Use করি  OCP বা যেটাকে আমার বলে থাকে কমাইন গোলাড কেমস্পেটি ফ্রি এটা যদি ঠিক ভাবে ব্যবহার করা হয়, আমার কিছু নিয়ম বলে দেয় অবশয় পিল নেওয়ার আগে একটা GYNECOLOGIST এর সাথে CONSULT করে নিতে হবে এবং পিলে যদি কেউ একদোম ঠিক ভাবে ব্যবহার করে তাহলে এইটার FALIURE RATE হতে মাত্র ONLY 0.1% ।

সঠিক উপায়ে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি পুরুষ এবং মহিলাদের জন্য আরো বিস্তারিত নিচে দেওয়া হলো




এবার আসি যেই কাপাল গুলা একটু পুরানো (বিয়ে হয়েছে কিছু দিনের মত) তাদের হয়তো একটা দুইটা বাচ্চা আছে তার একটা জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি ব্যবহার করতে চাচ্ছে কিন্তু তার এই মুহুতে বাচ্চা চাচ্ছে না হয়তো পরর্বতে গিয়ে তারা হয় বাচ্চা নিতেও পারে, সেই ক্ষেতে আমার কিছু Long akting Dvarsabol Contasapti Use করতে পারি এর মানে হলো এই জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি গুলা ওনাদের কে কিছু দৃঘ্য সময়ের জন্য জন্মনিয়ন্ত্রন দিবি কিন্তু তারা চাইলে ওটাকে ফিরত নিয়ে আসতে পারবে।For example কিছু INJECTION আছে আমরা বলি ডিপোক্রমেরা ওইটা প্রত্যেক তিন মাসে INJECTION টা দেওয়া যাবে হতে মধ্যে দেওয়া হয় বা পায়ের মাংসতে দেওয়া হয়। আরো কিছু আছে যেটাকে আমরা বলি IMPLANT একটা কাঠির মতো যেটা চামড়ার নিচে ঢুকিয়ে দেওয়া হয় এবং কিছু পদ্ধতি আছে যেটাকে আমরা বলি INTRA IUNTRA  ডিভাইস(মেয়েদের) আমাদের জরায়ু ভিতরে ঢুকিয়ে দেওয়া হয়।For example কাপাটি বা লেবুনালটেস্টি এগুলা পাচঁ থেকে সাত বছর নিয়ন্ত্রণ Poctation দিবে

সঠিক উপায়ে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি পুরুষ এবং মহিলাদের জন্য
সঠিক উপায়ে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি পুরুষ এবং মহিলাদের জন্য আরো বিস্তারিত নিচে দেওয়া হলো :

এছাড়া কিছু স্থায়ী ব্যবস্থা আছে, সব কাপালের বয়স একটু বেশি হয়ে গেছে (35-40 বছর) এবং তারা আর কোন Baby চাচ্ছে না তখন তার একদম স্থায়ী ব্যবস্থায় যেতে পারে যেটাকে আমরা  FEMALE দের ক্ষেতে বলি TUBECTOMY SAILARATINO দুইটা টিউব কেটে দেওয়া হয়, এবং MALE দের ক্ষেতে এটাকে বলা হয় VASECTOMY এই দুইটা একদম স্থায়ী Poctation দিবে এর পরে আর তারা Pregnancy নিতে পারবে না।এখন আমদের যে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি গুলো কথা বলছি এগুলা কোনটাই আমাদের  STD, HIV থেকে Poctation দিবে না শুধু CONDOM দিবে,শুধু BARRIER METHOD দের আমাদের Poctation দিবে সুতরাং আমরা যখন একটা জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি choice করবো তখন আমাদের এটার সর্ম্পকে ভালো করে যেনে নিতে হবে একটা DOCTOR এর সাথে পরাশর্ম নিতে হবে এবং তার পরে এই পদ্ধতিটা মেনে নিতে হবে তাহলে এটা পুরা পুরি কার্যকারি হবে।

Source: Mariha Alam Chowdhury

প্রতিদিন বিছানার সাথে ঘষে লিঙ্গ দিয়ে পানি বের করলে কি কোন সমস্যা হয়

যে খাবার খেলে ঘন্টার পর ঘন্টা সেক্স ✖️ করতে পারবেন

“ If you don’t understand this job post notice. You can comment on this post below. Our bdJobs7.com team will respond to your comments. ”

I hope this article helpful to you. Thank you.

Admin
the authorAdmin
I hope you are enjoying this article. Thanks for visiting this website.