Friday, November 27, 2020
Health TipsUncategorizedসেক্স টিপস

সহবাসের সময় যৌনাঙ্গ জ্বালাপোড়া বা ব্যথা কেন হয় ?

সহবাসের সময় যৌনাঙ্গ জ্বালাপোড়া বা ব্যথা কেন হয়

সহবাসের সময় যৌনাঙ্গ জ্বালাপোড়া বা ব্যথা কেন হয়?

সাধারণতো মেয়েদের যে একটা সাভাবিক শারীরিক গঠন,মেয়েদের যৌনঅঙ্গ অথবা Backpass আমরা বলে থাকি সেগুলা Backpass তিনটা একসাথে থাকে যেমন,প্রসাবের রাস্তা তারপরে পায় পথ এবং মাসিকের রাস্তা এই তিনটা রাস্তা কিন্তু একি সাথে থাকে তো যেহেতু একি সাথে থাকে এখানে Infection হওয়া সম্ভাবনা খুবই বেশি। যদি কেউ পরিষ্কার পরিছন্ন মেন্টেন না করেন অথবা আমাদের এখন কার য়ে লাইভ ইস্টইল লম্বা সময় মেয়েরা ঘরের বাহিরে থাকে সেই ক্ষেতে অনেক সময় এই Infection খুব বেশি Common।প্রসাবের Infection থেকে অনেক সময় মাসিকের রাস্তাই Infection হতে পারে তারপরে টয়লেটের রাস্তা থেকে হতে পারে। সুতরাং সব সময় পরিষ্কার পরিছন্নর ব্যাপার কিন্তু মাথায় রাখতে হবে।যখনি যৌন অঙ্গে কোন Infection হয় সেই Infection এর জন্য কিছু ইফেক্ট হয়ে সেই ইফেক্টের একটা হচ্ছে সহবাসের জ্বালাপোড়া হওয়া ব্যাথা হওয়া।তাছাড়া অনেক সময় দেখা য়ায় যে পানি Use করার সময় জ্বালাপোড়া হচ্ছে তারপরে খুব Row থাকছে অনেক সময় Bleeding হচ্ছে, অনেক সময় বেশি চুলকানি হচ্ছে তো যেটাই হয়ে থাকুক না কেন যদি এই ধরনে কোন ঘটনা ঘটে তাহলে ধরে নিতে হবে যে আপনার মাসিকের রাস্তাই কোন Infection অথবা কোন সমস্য অথবা কোন জটিলতা আছে।সেই ক্ষেতে অবশ্যই আমি বলবো যে আপনারা একটা Check up এ চলে আসেন Gaini check up চলে আসেন কারণ যখনি এই ধরনের Complaint হয় যে জ্বালাপোড়া করে তখনি কিন্তু আমাদের সেই যাগাটা দেখতে হয়ে ওখানে সমস্যাটা কি?

সহবাসের সময় যৌনাঙ্গ জ্বালাপোড়া বা ব্যথা কেন আরো বিস্তারিত নিচে আলোচনা করা হলো:

সহবাসের সময় যৌনাঙ্গ জ্বালাপোড়া বা ব্যথা কেন হয়

অনেক সময় এই সমস্যা গুলো কথা বললাম তার বাহিরও অন্য ধরনের কিছু সমস্যা হতে পরে কারও যদি ডাবেডিস হয়ে হঠাৎ করে আনডা এক্সশ । ডাইবেস্টি যাদের হয় অনেক সময় কিন্তু হঠাৎ ধরা পড়ে। কি ভাবে ধরা পড়ে? এই যে মাসিকের রাস্তাই জ্বালাপোড়া সহবাসে জ্বালাপোড়া বার বার ইচিং হচ্ছে, চুলকানি হচ্ছে এবং প্রচন্ড সাদা ছিরাপ যাচ্ছে এই সমস্ত সমস্যা নিয়েই যে সমস্ত রোগিরা ডাক্তারের কাছে যান তো অনেক সময় টেষ্ট করতে গিয়ে ধরা পড়ে তার হাই ডাইবেস্টি হয়তো তার ডাইবেস্টি হয়েছে সে জানতো না তো অনেক সময় দেখা যায় যে ডাইবেস্টি এর চিকিৎসা করলে সে ভালো হয়ে যাচ্ছে।তারপর যে Common ব্যাপারটি আছে সেটি হচ্ছে Candida Infection আমরা বলি ফানগাছ (ছতরাক)।এখন আমাদের বাংলাদেশে যে Increments সেটা একটু মেহেস টাইপের একটু হিউমিডিটি বেশি তো সে ক্ষেতে যেটা হয় সেটা হচ্ছে ওই যায়গার Inverter ওইটা একটু ছেত ছেতে থাকে। ছেঁত ছেতেঁ জায়গায় কিন্তু ছতরাকের বসবাস।সেই ক্ষেতে ছতরাক যদি হয় মাসিকের রাস্তা্ই তাহলে কিন্তু ওই জায়গাটা Infection হবে,লাল হয়ে যাবে এবং শুধু সহবাস নয় Normaly টোলেটের সময় যে পানিটা Use করবে তখনও কিন্তু তার সেই জায়গাটাতে জ্বালাপোড়া হবে।তারপরে কিছু ব্যপার থাকে যেমন জরায়ুর মুখে যদি Infection হয় কোন পলিপ হয়,অন্য ধরনের কোন  Infection হয় সেই ক্ষেতে জরায়ুর মুখ থেকে অনেক সময় বেশি বেশি রস বের হয় যেটা কে আমরা ছিরাপ বলে থাকি।সেই ছিরাপ গুলা বের হয়ে মাসিকের রাস্তা এবং চারিপাশের জায়গাটাকে সে সব সময় ভেজা থকথকে রাখে এবং ওখান থেকেও কিন্তু অনেক সময় সহবাসের যে সমস্যা সেটা হতে পারে।

সুতরাং আমরা বুঝতে পেয়েছি যে এই ডিসপ্ররিয়া আমরা মেডিকেল  ভাষা যেটা বলে থাকি সেটা হচ্ছে ডিসপ্ররিয়া অথবা সহবাসের সময় জ্বালাপোড়া এটা অবশ্যই একটি বড় ধরনের একটি সমস্যা এবং অনেক সময় এই সমস্যা মেয়েরা সাইক্ল্রযেলি অনেক বেশি আপছেট থাকে যেহেতু এটা একটা গোপন ব্যাপার মেয়েরা একটা নিয়ে খোলামেলা কথা বলতে লজ্জা পাই এটা ডাক্তারে কাছে বলতেও লজ্জা পাই আশে পাশের মানুষকে বলাতো দূরের কথা ডাক্তারের কাছেও এসেও কিন্তু লজ্জা পাই সেহেতু একই ছোট ছো্ট ব্যাপার গুলা থেকে কিন্তু সাংসারিক জিবনে অনেক বড় বড় জটিলতা হতে পারে। সুতরাং যদি কারও এই রকম সমস্যা হয় যেমন সহবাসে জ্বালাপোড়া এবং মাসিকের রাস্তাই সব সময় জ্বালাপোড়া হয়, প্রসাব করার সময় ব্যাথা হয় অবশ্যই যখন তখন আপনাদের হাতের কাছে ডাক্তারা থাকেন গাইনি ড: আছেন ।Physically গিয়ে দেখান Google সার্চ করে দেখে খোজার চেয়ে নিজে ডঃ চেম্বারে গিয়ে Physically দেখে সব কিছু পরিক্ষা করিয়ে যথা যতো চিকিৎসা নিলে আপনি সুস্থ থাকবেন।

Source: প্রফেসর ডাঃ সেলিনা আক্তার

ঘন ঘন হস্তমৈথুন করলে কি হয় প্রস্রাবে জ্বালাপোড়া ব্যথা হয়
সঠিক উপায়ে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি পুরুষ এবং মহিলাদের জন্য
চুল পড়া বন্ধ করার উপায়
Admin
the authorAdmin
I hope you are enjoying this article. Thanks for visiting this website.